Wednesday, July 13, 2011

আশীর্বাদ

আবার জিগস শেই ছাড়পত্র পেয়ে
অনুশীলনের মাঝে রীতিমত বাধাগত চেষ্টা 
এই দৃশ্য কল্প ভেঙে 
আমার প্রজন্মের পরাহত অঙ্গিকার 

কারো সাথে নেই আমরা
কারো পাশে নেই আমরা
নিজের জন্য গান লিখে 
ঘুরে ফিরে নিজেকেই খুশি কোরে 
সমাধির স্বাদ আমরা

আজ আমি এখানে এক অন্য সময়ে
আমার পৃথিবীতে উৎসবের পরে
শ্রেষ্ঠ অনুভূতি দেই ছড়িয়ে

আরে রাস্তায় নেমে গেছি এক সাথে মোরা
আটঘাট বেধে পরিকল্পিত বিস্তৃত আক্রমণ
আগন্তুক নই অদেখা স্বর্গে আমি
চেনা দুখের মাঝে
ভুল জন্মের চেতনা

আমার অধিকার ছাড়ব না
নিজের জন্য গান লিখে 
ঘুরে ফিরে নিজেকেই খুশি কোরে
সমাধির স্বাদ আমরা

আজ আমি এখানে এক অন্য সময়ে
আমার পৃথিবীতে উৎসবের পরে
শ্রেষ্ঠ অনুভূতি দেই ছড়িয়ে

আমার পাশে এসে দাঁড়াবে
আমার পথের সঙ্গী হবে
আশীর্বাদ ছোঁয়া বেস্তিত করো আমাদের
এই শেত শুভ্রিতায় আছি আমরা কজনে
এক সাথে মিশে

-Ashirbad
Artcell, Black and Cryptic Fate 


No comments:

Post a Comment